Social Icons

Monday, April 27, 2015

দেশ যখন আমাদের আমারাইতো বলবো

ভালহতে পয়সা লাগে না এটা সবারই জানা,তাহলে যারা সমাজে খারাপ কাজ করেছ,তারা কী ভাল হতে পারছে না। নাকি পাহার সমান বট গাছটি তাদের ছারছে না,,একটা কথা বোধ হয় বলা দরকার - অপরাধীকে চিহ্নিত করার আগেই যদি ছাত্রলীগের বা জামাতের সদস্য বলে দেই, তাহলে আমরা আসলে অপরাধীর বাঁচার সুড়ঙ্গ পথ তৈরি করে দিচ্ছি । আমাদের এই সমস্যাটা আসলে একটা সাংস্কৃতিক সমস্যা ।
নারীকে অত্যাচার বা টিজ করার ক্ষেত্রে সব দলেরই এক রা। সুতরাং এই হেয় করা বা নির্যাতন করাটা কোনো বিশেষ দলের বৈশিষ্ট্য বলে আমি মনে করি না । কে কোন দলের এটা গুরুত্বপূর্ন না। গুরুত্বপূর্ন বিষয় হচ্ছে অপরাধীর শাস্তি নিশ্চিত করা ।

আমাদের কথা বলা দরকার ঐ পুলিশ কেনো অপরাধীকে ছেড়ে দিলো সেটা নিয়ে । কথা বলা দরকার ঐ অমানুষগুলোর গ্রেফতারের দাবিতে। তারপর কথা বলা দরকার অমানুষগুলোর শক্তির উৎস নিয়ে ।

তখন যদি জানা যায় শক্তির উৎস ছিলো ছাত্রলীগের কোনো পর্যায়ের কোনো নেতা, আমার বিশ্বাস আওয়ামী লীগ তাদের শাস্তি দিতে দ্বিধা করবে না ।

কিভাবে এই বিশ্বাস হলো?

জাহাঙ্গীরনগর আর জগন্নাথ ইউনিভার্সিটিতে ইতিমধ্যেই তারা ছয়জনকে বহিষ্কার করেছে । এখন তাদের বিরুদ্ধে নারী নির্যাতনের ফৌজদারি মামলা যেনো দ্রুত চালু করা হয় এটার জন্য আমরা অপেক্ষা করছি ।

আর ঢাকা ইউনিভার্সিটির ঘটনায় অপরাধীদের শীঘ্রই ধরা হবে এই আশায় তাকিয়ে আছি।এটা বলতে পারি আজ সমাজে যে আর্বজনা সৃষ্টি হচ্চে তা আগামি দিনের জন্য ভয়ংকর,,,,,,,,,,,,,,

No comments:

Post a Comment

 

Sample text

advertisement

your java script add here.

Sample Text

Sample Text

 
Blogger Templates